ফাল্গুনে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

ফাগুনে ফুল ফুটেছে
যৌবনে রং ধরেছে
দলে দলে আসে মধুকর।

পার হয় গোরুর গাড়ি,
গোরু মোষ সারি সারি,
নদীঘাটে সরু বালিচর।

নদীর ঘাটের কাছে,
শিমূল, পলাশ গাছে,
রাশি রাশি ফুটেছে ফুল।

অজয় নদীর ওপারে,
উঁচু কালো পাহাড়ে,
সূর্যি ডোবে শূন্য নদীকূল।

জোছনায় নদীজলে,
অজস্র তারা জ্বলে,
চাঁদ হাসে আকাশের গায়।

দূরে অজয় নদীর বাঁকে,
হুক্কাহুয়া শেয়াল ডাকে,
বনে কারা মাদল বাজায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।