হারানো অতীত
- মুহাম্মদ হেলাল উদ্দিন - "বিশ্বময় বাংলাভাষা" ২৯-০৩-২০২৪

জীবনের কাটানো সময় আজ স্বপ্ন !

কত বিচ্ছুরিত অবারিত আলোকরশ্মি

আজ মিলিয়ে গেছে নীল আকাশের পানে ,

অর্জনহীন গ্লানি রেখে মনের গহীনে ।

তবু আশা , নতুন আশায় বুক বাঁধি

তীব্র আকাঙ্ক্ষা নিয়ে আলোর ভুবনে ।



তবু অতীত জীবন প্রেরণাদায়ী ভবিষ্যতের

সুন্দর পথে ! কত রোমাঞ্চকর মুহূর্ত হাজির হয়

কর্মের পথে , আপন স্মৃতির মানসপটে

অনাগত ভবিষ্যত সুশ্রী হোক --

বারংবার শুনি কর্ণকুহরে ,

অতীত শিক্ষা নিয়ে --

ভেঙ্গে তব ব্যর্থতার গহ্বরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।