স্বাধীনতা তুমি
- তাহমিদ হাসান ১৮-০৫-২০২৪

স্বাধীনতা তুমি আমার মায়ের
মুখের বাংলা ভাষা
স্বাধীনতা তুমি লক্ষ বাঙ্গালীর
বেঁচে থাকার স্বপ্ন আশা|

স্বাধীনতা তুমি শেখ মুজিবের
জ্বালাময়ি সেই ভাষন
স্বাধীনতা তুমি লক্ষ প্রানের
হৃদয়ের রাজসিংহাসন

স্বাধীনতা তুমি শহীদ জিয়ার
স্বপ্নের সোনার বাংলাদেশ
স্বাধীনতা তুমি লক্ষ জনতার
বেঁচে থাকার পরিবেশ|

স্বাধীনতা তুমি কোটি বাঙ্গালীর
মাতৃভাষার নাম
স্বাধীনতা তুমি আমাদের করেছ
শ্রেষ্ট সম্মান দান|

স্বাধীনতা তুমি বাঙ্গালী
জীবেনর শ্রেষ্ট উপহার
স্বাধীনতা তুমি বাঙ্গালীর প্রানে
আশা জাগানো অহংকার|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।