শিয়া-সুন্নী
- ফাইয়াজ ইসলাম ফাহিম - দ্বি-মাসিক অবসর পত্রিকায় প্রকাশিত ২৩-০৪-২০২৪

শিয়া-সুন্নীর অনরে পুড়ছে সারা বিশ্ব
আমরা-আমরাই যুদ্ধ করে হয়ে যাচ্ছি নিঃস্ব।

আমরা শিয়া
আমরা সুন্নী!
একই মোদের জাত
তবু কেন আমরা যুদ্ধ করি
সকাল-দুপুর-রাত।

শিয়া-সুন্নীর লড়াইয়ে মরছে কত লোক
তবুও আমরা তাদের জন্য
করিনা একটু শোক!

ইরাক-ইরান-ইয়েমেনে চলছে
শিয়া-সুন্নীর যুদ্ধ,
আর আমরা সবাই চেয়ে আছি হয়ে বাকরুদ্ধ।

আর কতকাল এভাবে চলবে শিয়া-সুন্নীর
লড়াই,
কেমন করে আমরা মুসলিম গাইব সাম্যের বড়াই
?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।