মানুষ, দেবতা নই
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৬-০৪-২০২৪

এই শোন
আজ পহেলা বৈশাখ
আমার হৃদয়ের হালখাতা
হৃদয়ের যত দেনা শোধে যাও
ছাড় নেই কানাকড়ি।

স্মৃতির পাতার ধূলি মুছে
হিসেব কষেছি
ভুল নেই কোনখানে,
যত বাহানা-যত অজুহাতে
ভালোবাসা পরেছে বাকী
পরিশোধ কর সব
গণেশ, লক্ষী নয়
কৃষ্ণই আমার ভূবনময়।

দূর্গা হয়ে জন্মাওনি
দশ হাতের ছোঁয়া পাইনি
বকেয়া ভালোবাসা পাব না!
এত ছাড় দেয়া যায়!
মানুষ আমি,দেবতা নই।

হোচট খেয়ে গর্তে পরার মতো নয়
আমি তোমাকে ভালোবেসেই
তোমার প্রেমে পরেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।