এক মুঠো আগুনের কবিতা
- শাহারিয়ার ইমন ২৯-০৩-২০২৪

আকাশটা আজ বিবর্ণ ,সূর্য যেন আগুন ঝরাচ্ছে
বাতাসে ভেসে আসছে হাজারো ভারী নিঃশ্বাস ,
বিষন্ন মানবতা অদূরে পড়ে মরে আছে
একটা কাক হঠাৎ কা কা শব্দে ডেকে উঠল।

নগরীর ভাগাড় ভরে গেছে মানুষের পাপ-বর্জ্যে
কোথায় যাব ? কোথায় মিলবে শান্তি !
সব কুন্ঠিত মানবাত্না যেন মূর্ছিত হয়ে গেছে
চারদিক হাহাকার ," শান্তি চাই , শান্তি " ।


নূজ্ব্যদেহে মানুষগুলো ফরমায়েশ খাটে
ফেরাউন ,রাবন ,নমরুদ ফিরে এসেছে সব অসুর ।
প্রতিবাদের ভাষাগুলো দুনিয়া ছেড়ে পালিয়েছে
বীর-মহাবীরের হয়েছে সলিলসমাধি ।

ধুকে ধুকে বেঁচে যাওয়া মানুষের
ঘাম-রক্ত ,আহাজারি,দীর্ঘশ্বাসে আবিষ্ট পৃথিবী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।