প্রথম প্রেম
- শাহরিয়ার মোঃ রায়হান ২০-০৫-২০২৪

প্রথম দেখার খ্নটা আমার আজও মনে পরে
ওরে আমার হলুদ পাখি কোথায় গেলি উড়ে!
চুপটি করে বসে ছিলি হলুদ জামা গায় তুই
যে আমার প্রথম প্রেম সে কি ভোলা যায়!
দওয়াত খেতে যে দিন প্রথম তোদের বাসায়
আসি হৃদয় পটে আজও বাধাঁ তোর সে দুষ্ট হাসি
চোখে চোখে কত কথা মনে কত গান
আজ কেন তোর পাইনা দেখা কিসের আভিমান??

কথার ছলে প্রথম যে দিন হাতে রাখি হাত
পাইনা খুঁজে কোথাও যে আর সে হাতের স্বাদ
ওরে আমার হলুদ পাখি কোথায় গেলি উড়ে
তুই যে আমার প্রথম প্রেম গেলি কি আমায় ভুলে?

বৃষ্টি ছিলো প্রানের প্রিয় তুই ছিলি মোর পাশে
মনের মাঝে প্রথম যে সেই প্রেমের বান আসে
দৃষ্টি মেলে আজও যখন বৃষ্টি হতে দেখি
উদাস চোখে খুজে ফিরি কোথায় হলুদ পাখি!!

শূন্ও ঘরে দু জন বসে আংক যে দিন কোশি
চোখের ভাসায় শতবার তোকে বলেছি ভালোবাসি
মুখে সে দিন যখন করি প্রেমের আবেদন
গ্রহন করো গোলাপটি মোর ছিলো নিবেদন
ভালোবাসার শ্রেষ্ঠ প্রকাশ ছিলো তখন ফুলে
এখন হাজার ফুলের ভিরেও মন ওঠেনা দুলে
ওরে আমার হলুদ পাখি কোথায় গেলি উড়ে
তুই যে আমার প্রথম প্রেম ভুলেও পরে কি তা মনে??

আমার লেখা প্রথম গানের তুই-ই প্রথম শ্রোতা
গানের শেষে দেখেছিলাম তোর পূর্ন মূগ্ধতা
মনটা আজ গানের তালে আর ওঠেনা দোলে
ওরে আমার হলুদ পাখি আমায় নেই বুঝি আর মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।