স্বর্গপুরী
- সাইফ রুদাদ ২৪-০৪-২০২৪

ভোরে করে খেচর কিচিরমিচির ওরে মধুর রত্নাকর। দুপুরে বহে কল্লোলিনী ধুয়ে দেয় গতর এ যে জননী জীবনভর। অপরাহ্নে শরণীর ধার ঝোপঝাড় কান্তার ভিতর মঞ্জুল তরু মাঠের ওপর আকুল চারু। বিজন মাঠ কোমল পথ নির্জন গাঁ দীর্ণ প্রভা শীর্ণ মশক। সন্ধ্যে গহ্বর পার চমৎকার চাঁনলতা বেতঝাড় কেঁচো পাতা খেচর কানপাতা উভচর বাঁধে আগার। জীর্ণ বাড়ি পর্ণ স্তুপ ধূর্ত বুড়ি ধূম্র নভঃ পূর্ণ সান্ধ্য হর্ষ আসক্ত সুন্দরি চর চটাং স্বর্গপুরী সয়ং।

মনোহর, শরীয়তপুর
২২ ডিসেম্বর'১৫ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।