আজকাল
- সাইফ রুদাদ ১৬-০৪-২০২৪

আজকাল
আইএস জঙ্গিরা দিচ্ছে হানা
বাংলা যে মোর কসাইখানা,
ভণ্ড কবিরা ব্যস্ত আছে রসে
লেখা না যে আজকে আর কষে।
বিদ্রোহীরা মদ্য পানে নর্তকী
নাচ দেখছে দেখ মজা করে।

আজকাল
নজুর মুখের অগ্নিবীণায়
বেশ্যা মাগীর ডাক শোনা যায়।
প্রীতিলতা ব্যস্ত যৌবন নিয়া
মাস্টার দা সূর্য কাঁচুলি নিয়া।

আজকাল
ব্যস্ত আঠারোর সূর্য সুকান্ত
দেখে ঐ তসলিমার নিতম্ব,
রুদ্রর হাতের কমল খানি
মাপছে দেখ জরায়ুর থলী।

আজকাল
রবীন্দ্রনাথ চোষে দেখ যোনি
কে করবে ত্যাগ 'স্যার' উপাধি?
হুমায়ন আজাদ বলছেরে
তাই সব নষ্টর অধিকারে।

০২ জুলাই'১৬ ইং
চরপদ্মা, বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।