পথের দাবী
- Sohel Mahmud ২৬-০৪-২০২৪

একেকটা নতুন দিন
তোমার নতুন করে পথ চলা
গোধুলী থেকে গোধুলী
চেনা-অচেনার নতুন কোনো সীমানা

পথের যত বাঁক
তার চেয়ে বেশী অন্তরে তোমার
শেষ দেখে ছাড়বো
আমার কিংবা তোমার পথ চলার

অবিরাম পথ চলে
খুঁজবো আবার, আমায় অথবা তোমায়
তুমি না চাইলেও
করবো তোমায় আমার আকাশের ধ্রুবতারা।

পথ চলার খরচে
মৃত্যুর কাছে বিকিয়ে দেবো নিজেকে
আমি দেউলিয়া হবো
তোমার সাথে পথ চলার ঋণে

ভিক্ষে চাইবো না তবু
মৃত্যুর সাথেই আমার যত দেনা পাওনা
স্বপ্ন তোমার কতদূর
অবিরাম পথ চলায় ক্লান্ত আমি

তোমার আগেই যদি
ফুরায় আমার পথ অথবা পথচলা
তুমি সুখী হও
রইলো আমার জীবন পথের দাবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।