ও মুহুরী নদীরে (গীতি কবিতা)
- ফয়জুল মহী ১৯-০৪-২০২৪

ও মুহুরী নদীরে কেন তুই আমায় কাঁদাইলি,দুফোটা জল কি তোর এতই জরুরি(ঐ)। তোর এক পাশেতে মায়ের বাড়ী আরেক পাশেতে প্রেয়সী। তোর বুকে স্বপ্নের চাষ করে কামিনী আর যামিনী।তোর বুকে বিলীন হল মসজিদ আর মন্দির তবু ও কি তোর স্বাদ মিটেনি (ঐ)।গাঁয়ের বদু ঘোমটা মাথায় সাম্পান চড়ে যায় বাপের বাড়ী।মাঝি মাল্লা শক্ত হাতে বৈঠা ধরে গায় ভাটিয়ালি আর জারি (ঐ)।ও নদীরে তোর জলে স্নান সেরে সূর্য প্রণাম করে রজনি। নামাজের জন্য ওজু করে রহমান আর রহিম।(ঐ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।