অধর ছোঁয়ার অপরাধে
- শিমুল আহমেদ ২৯-০৩-২০২৪

জোছনা ভেজা অধর নিয়ে
দুচোখ তোমার জোছনা ভেজা,
প্রথম তুমি
জোছনা ধরা চাঁদের গায়ে
তুমিই প্রথম
জোছনা ভেজা রাত্রি হয়ে,
চাঁদের আলোয় নেচেছিলে
নূপুর পায়ে বুকের ভিটায়।

অধর যখন ছুঁতে গেলাম
বল্লে তুমি
রাইয়ের অধর অায়ান ছোঁবে,
কৃষ্ণ তখন মোহন বাঁশি
বাজিয়েছিল করুণ সুরে।

শব্দ ছোঁয়ার চন্দ্রগ্রহণ
তুমিই প্রথম ছুঁয়েছিলে,
তুমিই প্রথম শিখিয়েছিলে
চাঁদ ছুঁতে নেই পথিক কবি
কাব্যকলা নষ্ট হবে
আমি এখন পঞ্চদশী।

আমি তখন ব্যাকুল হয়ে
তোমায় ছুঁতে যাই,
বল্লে তুমি যাওগো মোহন
আমি হব কলঙ্কিনী রাই।

১৯/১০/২০১৩ ইং
রিমু'দের বাড়ি,
আদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।