ডাহুক ডাকা ক্লান্ত দুপুর
- শিমুল আহমেদ ২৬-০৪-২০২৪

ডাহুক ডাকা ক্লান্ত দুপুর
ঘুমিয়ে থাকা তোমার নূপুর,
কুয়োতলায় চাঁপা গাছটা
জলরাশি ও তখন নিরব
তোমার মতো।

কলমি লতার একটু পাশে
তোমার অধর রৌদ্র আঁকে
স্বপ্ন নদীর বাঁকে বাঁকে
গহীন কোন গুহার ভেতর
তোমার মতো মৌনব্রত।

সম্ভবত কেউ ছিলনা,
তুমিই ছিলে
তুমি থাকো অষ্টপ্রহর,
তুমি থাকো বুকের ভেতর
তুমিই আমার বুকের পাজর
নিবিড় করে ছুঁয়েছিলে।

তখন থেকেই স্বপ্ন দেখা
তখন থেকেই চিত্রলেখা
বইছে আমার বুকের ভেতর।

০৬/১০/২০১৩ইং
রিমু'দের বাড়ি
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।