চাঁদ আর আমি৷
- আবু নাছের জুয়েল ২৮-০৩-২০২৪

আজ বহুদিন পর হঠাৎ আবার,
খোলা আকাশ,খালি বাড়ির ছাদ
আরও আছে দূর আকাশেৱ ,
আমার সব সময়ের সাথী ওই চাঁদ৷
বহু দিন পর আজ আবার দেখছি ওই চাঁদ,
যেমনি ছিল আজো আছে ঠিক তেমনি৷
আমার ছোট বেলায় মায়ের ঘুম পড়ানি
আয় আয় চাঁদ মামা কিংবা,
কোন গল্পে যেখানে,
সুতা কাটে চাঁদের ওই বুড়ি৷
একে একে আজ ছেড়ে গেল সাবই
মা, বাব, কাজলা দিদি ,আর ভাই৷
আজো আছি আমি আর ওই চাঁদ,
হারিয়েছি আপন অনেক,
হয়েছে আপন আনেকে,
নতুনের ভীড়ে পুরাতন আমি,
আছি শুধু যাবার আপেক্ষায়৷
বহু দিন পর একলা এ রাতে,
চাঁদটাকে দেখে শুধু হিংসে হয়,
চলে গেল মোর কত আপন জনা,
হারিয়েছি কত বন্ধন,
বহুদিন আগে ছিল যেমন চাঁদ,
আছে যেন আজো ঠিক তেমনি৷
রূপ আর যৌবনে কমেনি তো তার,
বেড়ছে বরং বেশি,
হারাবে না চাঁদ তুমি কখনো,
হারিয়ে যাব এই আমি৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৬:৪৮ মিঃ

valo @@