আমার ভেতরে কেবল
- মুহাম্মদ মশিউর রহমান - মনের বাসনা ০৮-০৫-২০২৪

আমার ভেতরে কেবল-
একশ তিন কোটি বছর যাবৎ,
অশ্রুপাত হাহাকার ছ্যাকাঘাত,
তোমাতে পাইনি বলে-
ভেতরে অন্তঃসারশূন্য গদভ জীবন,
আমায় করে দেয় বিনষ্ট, ক্ষণে ক্ষণে ।

আমার ভেতরে কেবল-
কোন্দল খোঁড়া সবুজ মাটি,
উর্বর বলে করে দাবি;
হাজার স্বপ্নের পাখ-পাখালী,
তোমাতে বিদায়ে আজি-
অশ্রু নাহি বাঁধ মানি ।
তোমা বিনা মিথ্যা স্বপন,
সজ্জিত লজ্জিত বিজিত আপন ।

আমার ভেতরে কেবল-
ঝড়ে কয়লার কালবৈশাখী,
আমি মেলে হেরি দর্শিতে,
তোমা স্বপ্ন দিকপাল-
খুঁজিতে ব্যাধিব্যস্ত;
আমার সেই আধার বন,
চাই নীলচোখে স্বপ্নবোনা ।

আমার ভেতরে কেবল-
ভয় ভয় ভয়-আর ভয়,
একবার গিয়াছ চলে ভূল করে,
দ্বিতীয়বার গিয়াছ তুমি ভূল ধরে,
বারবার যাচ্ছ চলে পরে আসিবে বলে,
নয়ন রয়েছে দর্শন ছলে ।

আমার ভেতরে কেবল-
উপবিষ্ট আচ্ছাদন সামাল,
কত বার দিয়াছি তোমায়,
নিঃশর্তে মুক্ত করে;
তুমি যাওনি চলে কষ্ট,
আমায় আপন ছলে দিবে বলে ।
আমি সুখ খুঁজিনি তোমায় পাব,
আপন ঘরে আপন করে করে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
১৪-০২-২০১৭ ১৩:১৭ মিঃ

ধন্যবাদ

smjan
১৬-০৮-২০১৬ ২০:১৮ মিঃ

হূদয় ছুঁয়ে গেল ।