হে প্রিয় শিক্ষক
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৯-০৩-২০২৪

হে প্রিয় শিক্ষক কি দিয়ে করব
আপনাকে শ্রদ্ধাঞ্জলি!
আমি আপনাতে আমার ভালবাসা
দিয়েছি জলাঞ্জলি।

হে প্রিয় শিক্ষক
কিসে করব আপনাকে অপমান!
আমার আমিত্ব,জৌলুস
আপনারি যে দান?

হে প্রিয় শিক্ষক
কিসে যাব আপনারে ভুলে,
আপনার মত মহান মানুষ
পাইনি আমার শিক্ষাকূলে?

হে প্রিয় শিক্ষক
কিসে ভুলব আপনার সুদর্শন মুখ!
বাবা হারিয়ে আপনাতে
খুজে ছিলাম সুখ।

হে প্রিয় শিক্ষক
কেমনে দিব বাকি শিক্ষা জীবন পাড়ি!
আমি যে আপনাকে ছাড়া
হয়ে গেছি আনাড়ি।

হে প্রিয় শিক্ষক সামনের পথ
কেমনে চলিব একা! একা!
জীবন নামের রেলগাড়ি
আজ চলছে আঁকা-বাঁকা।

হে প্রিয় শিক্ষক
থাকব আপনাকে দেখার আশে!
বিধাতার কাছে প্রাথর্না করি
বারংবার দেখার সুযোগ আমার যেন আসে?

১৪.৮.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 8টি মন্তব্য এসেছে।

rajuahmed04
২১-০৭-২০১৯ ১৩:৪৬ মিঃ

সুন্দর কবিতা।

Faiyaj
২১-১২-২০১৮ ১৬:২০ মিঃ

ধন্যবাদ লুৎফা বিনতে ইসমাঈল

Lutfa
১৯-১২-২০১৮ ১৩:০০ মিঃ

খুব ভালো লেগেছে...খুব ভালো লিখেন আপনি কবি #ফাহিম

Faiyaj
৩১-০৮-২০১৮ ০৯:০৬ মিঃ

ধন্যবাদ কবি

rjmahin
০৬-০৮-২০১৮ ১৭:৩২ মিঃ

sundor

Faiyaj
২৮-০৫-২০১৮ ২০:৫২ মিঃ

কষ্টগুলো স্বার্থপর

Faiyaj
০১-০৯-২০১৭ ১৮:২৫ মিঃ

ধন্যবাদ কবি পবিত্র রায়!

Pobittro_Roy
২৬-০৮-২০১৭ ১৮:১৫ মিঃ

কবিতাটি, কবিতাটির উক্তি গুলি আমাকে খুব ভাল লেগেছে । কবিকে অনেক সম্ভাষন জানাই