ভালবাসার দাবি নিয়ে এসেছি
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

ভালবাসার দাবি নিয়ে এসেছি তোমার কাছে,
কোনো ভিক্ষা কিংবা করুণা চাইতে নয়।
হৃদয়ের সব চাওয়া-পাওয়া তোমায় ঘিরে
আমার সমস্ত অস্তিত্ব আজ তুমিময়।
মেয়ে, ফিরিয়ে দেবে না তো আমায়?

জানি না কিসের টানে শুধু তোমার কাছেই ছুটে আসি
এর নামই কি তবে প্রেম? এটাই কি ভালবাসাবাসি?
একটি প্রহরও যেন কাটে না তোমায় না ভেবে
বারে বার মনে হয়, এই বুঝি তুমি ছুঁয়ে যাবে
আমার চোখ, ঠোঁট আর আমার হৃদয়।
আমি সেই আশাতেই পথ চেয়ে রই।
মেয়ে, ফিরিয়ে দেবে না তো আমায়?

প্রথম দেখার পর থেকেই আমি তোমার গুনমুগ্ধ
তুমি হাসলেই যেন আমার পৃথিবীটা হয়ে যায় স্তব্ধ।
তোমার এলো চুলে বাতাস যখন ঢেউ খেলে যায়
আমি তখন তাকিয়েই থাকি অবাক বিমুগ্ধতায়।
তোমার উচ্ছ্বল সেই কথা বলা,
উন্মত্ত সেই হেঁটে চলা
হৃদয়ের মণিকোঠায় বারে বারে উঁকি দিয়ে যায়।
মেয়ে, ফিরিয়ে দেবে না তো আমায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।