অদৃশ্য মায়া
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

তোমাকে নিয়ে একটা গল্পই লিখতে চেয়েছিলাম
একটা নিছক প্রেমের গল্প, অন্য কিছু না।
যে গল্পের নায়িকা শুধু তুমিই;
শুরু থেকে শেষ পর্যন্তই থাকবে তোমার বন্দনা।
তুমিময় সেই গল্পের শুরুটা কিভাবে হবে
তা নিয়ে অনেক, অনেক ভেবেছি।
অনেক শব্দ খুঁজেছি অবিরাম,
কত রাত নির্ঘুম কাটিয়েছি।
কোন সূচনাই মনঃপূত হয়নি,
কাগজের পর কাগজই শুধু ছিঁড়েছি।
সমস্ত ঘর জুড়ে ছেঁড়া কাগজের মিছিল
কাগজের ডাস্টবিনে বসবাস করেছি।
তবুও পাই নি খুঁজে যথার্থ সূচনা
তাই তোমার উপমাও আর হয়নি দেয়া।
আর হয়নি সেই গল্পও লেখা
হয়তো তুমি অদৃশ্য কোনো মায়া!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।