আমার সর্বাঙ্গ দিবো
- দেবজ্যোতিকাজল ২৭-০৪-২০২৪

১ যে প্রেমের অপেক্ষা আছে কিন্তু প্রতিশ্রুতি নেই তুমি সেই জালে জড়িয়েই তুলে নিলে আমাকে শীতল জল থেকে তপ্ত ডাঙ্গায় । ২ যদি এমন হত প্রতিশ্রুতি আছে কিন্তু অপেক্ষা নেই ; তবে আমি সূর্য্যকে ডেকে বলতাম তুমি কেন রাতে আমার কাছে থাকনা? উষ্ম শীতল অঙ্গীকার চোরা পথে আঁচলে মুখ ঢাকে আদরের লাল পূর্ব , তোমার প্রেম বাতিদান হাত তুলে ডাকে বড় বেশি ইচ্ছে হয় রাখি কাছে । ৩ কেন আমাকে এত ভালবাসতে ? কেনই বা অপেক্ষা গায়ে মেখে দ্বিধার হাত সরিয়ে নিলে । নিরব অনুচ্চারিত এতটুকু প্রেম ছায়া । কি দাম পেলে কতটুকু বা দিতে পারলে আমাকে , আমার সামনে একটা আদর্শ ছিল তোমার কি ছিল ? জবাব দাও । ৪ অবশ্য এও সত্য ভাঙা গড়ার অধিকার শুধুই তোমার ছিল , ছিল না আমার । আমি চাই , তা মেনে নিতে শতছিদ্র নিয়মটি বাস্তব ছিল বড় যন্ত্রনার ,বড় মোহরূপী চলতে চলতে হারিয়ে যাওয়া । হিসেব দাও , বুক পেতে মেপে নেব আর কেউ না জানলেও- তুমি তো জানতে …… ৫ যদি সত্যি সত্যি হারাতে হয় তোমাকে তবে , সূর্য্যের নীচে এসে দাঁড়াব আলো আর শক্তির রহস্য জানতে যে আলোর দিশা দিয়েছিলে অন্ধকারে বিশ্বাস মেখে আকাশ ছোঁব জেনো আমার সর্বাঙ্গ দিব , নেব তোমার নিশ্বাসের গন্ধ…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।