উচু শির
- আবরার আকিব - সত্য-মিথ্যা ২৪-০৪-২০২৪

ধরণীতে কেন আজ এত স্বার্থের টানাটানি।
হিংশা, বিদ্বেষ, হত্যা আর রাহাজানি।
চারদিকে বাজিছে কেন আজ যুদ্ধের দামামা?
নিজ শির রাখিতে উচু কে বাজায় এসব হাঙ্গামা?
দেখতে হবে আর কত রক্ত, আর কত লাশ।
মানবতা আজ হারিয়েছে তার সকল বিশ্বাস।
মিথ্যার জয় হয়েছে আজ চারদিকে উন্মোচিত,
সত্য যে আজ চারদিকে হয়েছে ভূলন্ঠিত।
যত আছে উচু শির নিচু করে দাও, সত্যের নিষাণ চারিদিকে উড়িয়ে দাও।
ভেঙ্গে দাও তাদের সব দম্ভপ্রাচীর,
ভূলন্ঠিত হোক তবে তাদের সকল উচু শির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।