এলে বেলে..
- আহমেদ রুহুল আমিন - এলে বেলে ১৪-০৫-২০২৪

আমরা ছিলাম একান্ন‘তেই অনেক মিলে ভাই বোন /
সেই মমতা - ভালবাসার তুলনা‘তো নাই এখন ।
জন্মেই যার ঔরশেতে পিতার মনতো শান্ত হয়/
মমতার সেই বন্ধনও কী সময়ে এসে ক্ষান্ত হয় !
আমরা ছিলাম এনালগে তোমরাতো ডিজিটাল /
ভার্চুয়ালেই ভালবাসা নিত্য তোদের বিজিতাল ।
সোনারোদে রুপোর ঝিলিক মনেই রঙ্গীণ কারুকাজ/
কিসের ভারে ন্যুজ হয়ে যায় আজকে মোদের ‘নায়করাজ’ !
বলতেতো আর দ্বিধা নেই রাখিতো খোঁজ –খবরই /
চির সবুজ নায়িকাতো ‘সুচিত্রা আর কবরীই’ ।
যমে মানুষে টানাটানি ‘বেলভিউ’ আর ‘ল্যাবএইডে’ /
ক্ষনেক মেলে আলোর দিশা একমাত্র ‘দেবএইডে’ !
ট্যাংকী ভরে আসলে যখন কী আর সময় পাইলেযে/
জীবনগাড়ির এই মিছে ক্ষণ শেষ হলো তার মাইলেজে !
আমিও‘তো বুড়ো হবো বুড়ো হবে ‘খোকনও’ /
এ ধারাতো অবিরাম থাকবেতো তখনও !!
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।