।। ঘ্যাচাং বন্দনা ।। ( বাংলাদেশের মোবাইল অপারেটর কোম্পানীগুলোর প্রতি )।
- আহমেদ রুহুল আমিন - ঘ্যাচাং বন্দনা ১৫-০৫-২০২৪

সংসারে টুকিটাকি কতো দরকারী /
নিত্য যে খেতে হয় আনাজ তরকারী ৷
সবকিছু ফিঁকে হয় বাজারের কোণে/
সবার আগে ‘ ফ্ল্যাক্সিটা ’ গ্রামীণফোনে ৷
মেজাজটা চরমে ব্যালেন্স ফাঁকা/
‘ঘ্যাচাং’ করে যখন কেটে নেয় টাকা ৷
বাজেনা তখন এক হাতের তালি /
মনে মনে দেয় শুধু ‘অশ্লীল’ গালি ৷
গরীবের রক্ত কি এতো সস্তা ?
শুষে নিয়ে বানায় শুধু ‘টাকার বস্তা’ !
বাস্তবে সবকিছুই এক-ই দফার/
'কমার্শিয়ালে' ছাড়ে হাজারো অফার ৷
বাংলার সিধে-সাদা জনগণ বোকা /
‘ভোক্তা অধিকারে’ খায় শুধু ধোকা ৷
তবে তাঁরা বোকা নয় অতিশয় চালাক/
ঘৃণাভরে চিরতরে করবে তালাক ৷
চাছাছোলা চেহারাতে ‘ এক বস্ত্র ’ /
একটাই আছে শুধু ‘ঘৃণা অস্ত্র ’৷
প্রতিযোগিতায় আছে কতো কোম্পানী /
শেষ হয়ে যাবে নিঃশেষে দমখানি ৷
জনগণ থেকে না তাই হতে ত্যাজ্য /
‘মানবিক মন ’ নিয়ে করুন বানিজ্য ৷
=====

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।