।। উদাস বাউল ।।
- আহমেদ রুহুল আমিন - ‘উদাস বাউল' ১৪-০৫-২০২৪

ধান ক্ষেতে এক আল পথে-
সুর পেতে এক বাউল গায়েন
চলছে হেটে একা ,
গাছগাছালী -পাখপাখালী-
মধুখালীর বাঁক পেড়িয়ে
পায়নি পথের দেখা ।

উতাল মনে কী জাল বুণে-
রোদ কিরণে সাঁতার দিয়ে
সারাটা দিন ফুরোয়,
আকাশ মাখা মেঘে ঢাকা-
ভীষণ একা একটি নদী
দেখলো পথের চুড়োয় ।

তাইতো শেষে নদীর পাশে-
উদাস বেশে এক তারাতে
ধরলো পথের গান,
গানের তানে দিগন পানে-
সুরের টানে নদীর পাড়ে
উথলে উঠে বান ।।
________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।