অবুঝ খেলা.......
- আহমেদ রুহুল আমিন - বাঁশফালি চাঁদ ১৪-০৫-২০২৪

ঘাস মাড়ানো ভোরের শিশির কণা,
খোকন সোনার ছোট্ট দু‘টি পায়ে
আদর দিয়ে হলো সে আনমনা,
হারিয়ে নিয়ে যায় সে সবুজ গায়ে ৷

দুধেল গাভির সোহাগ মাখা চোখে
মিষ্টি পরশ দেয় যে হেথায় মা,
পান ভরা সুখ আভাস যে তার মুখে
গান ঝড়ানো রোদ্র দুপুর গাঁ ৷

বিষ্টি ঝরা ক্ষিপ্ত বিকেল বেলা
আঁধার যে ওই বাঁক নিয়েছে দুরে...,
মেঘের আলোয় তবু যে চাই খেলা
অবুঝ খোকার সবুজ উঠোন জুড়ে ৷৷

====

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।