আমায় ডাকে
- আহমেদ রুহুল আমিন - দেশজ ১৫-০৫-২০২৪

গাছ-গাছালীর নিঝুম বন
ছোট্ট নদী 'চাওয়াই',
আখ-পাখালীর শ্যামল ঘন
দূর্বা ছাওয়া দাওয়াই ।
শরষে ফুলের হাসি ভরা
আমার সবুজ গাঁ,
নদীর কুলের পাগলপারা
ছোট্ট ঠিকানা-
আজো- ভুলতে পারিনা ।।

শীত সকালে মায়ের হাতে
ভাঁপা পিঠার উম্,
কোন খেয়ালে হাতেনাতে
কাড়তো ভোরের ঘুম ।
পাট-পঁচাঘাম দিঘীর জল
ভিষন আমায় টানে,
গাছপাকা আম গাছেরই তল
ভুলিয়ে রাখে ঘ্রাণে-
আজো- ফিরিয়ে রাখে প্রাণে।

গাই দোহানো ভেজা বাসন
জড়িয়ে থাকা ফেনা,
রোদ পোহানো নাটা বন
পায়ে পায়ে বুণা ।
দড়ি ছেঁড়া এঁড়ে বাছুর
সোহাগ মাখায় মা'কে ,
ঘড়ে ফেরা হরিষে দূপুর
লাফায় লেজের ফাঁকে-
আমায় আজো- ডাকে ।।
——–

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।