আমাদের বন
- মুহাম্মদ হেলাল উদ্দিন - বিশ্বময় বাংলাভাষা ২৮-০৩-২০২৪

রোদ দুপুরে বনের ভিতর

গুল্ম লতার মাঝে

জবা - বেলীর নৃত্য চলে

অপরুপ সাজে ।

ফড়িং নাচে আপন মনে

ডুমুর গাছের তলে

কৃষ্ণচূড়ার রঙ্গিন ফুলে

দোলা লাগে মনে ।

স্নিগ্ধ পবন বয়ে যায় বনভূমি জুড়ে

হরিণ পাল খাদ্য খুঁজে হেথায় - হোথায় চষে ।

কাক ডাকে কোকিল ডাকে পালক নেড়ে নেচে

এই খানেতে থাকতে চাই চিরকাল বেঁচে ।

আমাদের ছোট গাঁয়ের ছোট সেই বন

বায়ু দেয় ফল দেয় সারা জীবন ক্ষণ ।

আমাদের বনখানি হাজার বছর ধরে

কত স্মৃতি বয়ে বেড়ায় আঁচল ভরে ভরে ।

বাপ - চাচা পূর্ব পুরুষ সারা জীবন ভর

এই বনেতে খুঁজে পেতেন আপন শীতল ঘর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।