চিত্ত আমাদের নব বরষে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

চিত্ত আমাদের নব বরষে

- অরুন কারফা
চিত্ত আমাদের নব বরষে
নিত্য জাগুক নবীন হরষে
আগমনে তার উঠোনে হিয়ার
চতুর্দিকে ছড়িয়ে প্রেমের বারতা
ফুলে ফেঁপে উঠুক মনের উদারতা।

অদেখা বছরের পদার্পণে
খুশীর হাওয়া বয় যেন মনে
ছড়িয়ে বাণী হৃদয় খানি
জিতে নিয়ে সবার অতি সহজে
আলোর প্রকাশে উঠুক তা সেজে।

ফুলে ফুলে সাজানো বনে উপবনে
দুলে দুলে ডাকুক কুহু কুহু তানে
দেখি যেন ভিন্ন ছবি এক অন্য
নব বর্ষের ডাকে দিয়ে সাড়া
খুশীতে ডুবে যাক বসুন্ধরা।

আর, যেমন দেখা দিলে দিনের আকাশে তারা
হতাশ না হয়ে আমরা হতাম আত্মহারা
তেমন ভাবুকে কবি, চাবুকে পার করিয়ে
তেপান্তর ছাড়িয়ে আনন্দের ঘোড়া
পুরনোর সঙ্গে নতুন কে দিক জোড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।