আমরা ব্যাচেলর
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

আমরা ব্যাচেলর
শাহ্ আলম শেখ শান্ত
====================
লক্ষকোটি দালানকোটা
তলার উপর তলা
তবু বাপু ঠাঁই জোটে না
কি আর আছে বলা !
বাড়িঅলার শর্ত হাজার
মাথা পেতে নেবো
যত টাকা অগ্রিম চায়
নগদ দিয়ে দেবো-
পানি গ্যাসের হোকনা অভাব
নেই ক্ষতি নেই তাতে
দিনে নাহয় বাইরে রবো
থাকবো কেবল রাতে ।
বাঘ-হাতি আজ মিলছে টাকায়
মেলে না যে বাসা
কষ্টনদী উপচে গিয়ে
হলাম যে বানভাসা !
অর্থকড়ি থাকার পরও
স্টেশনে ঘর
আমরা মোটে নই তো মানুষ
আমরা ব্যাচেলর !

সমাপ্ত
২৮/১০/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।