শান্তির বার্তা
- মুহাম্মদ হেলাল উদ্দিন - "বিশ্বময় বাংলাভাষা" ২৮-০৩-২০২৪

দাজ্জালের খড়গে লোকালয় হল বিরান

বারংবার শুনি সর্পিল ধ্বনি ঐ যে কামান !

কিসে আনিল আলোর বিনিময়ে আঁধার

হেরি কত নিষ্ঠুরতা সারা বিশ্ব - জাহান ।

ওরা দ্যাখে না নারী , দ্যাখে নাশিশু

মর্মে মর্মে ওদের কর্মে ফুটে কী মানুষের অধিকার।

ওরা নাহি মানে নবী মুহাম্মদ ( স ), নাহি মানে যিশু

যুদ্ধংদেহী কার্যে সমুন্নত হয় কি বিজয় কেতন ?

মৃত্যুর মিছিলে জোয়াড় সাধে তো কেবলই কানা

বিপন্ন মানবতা কতকাল সইবে দানবের হানা।

না না না আজ নাহি সংশয়

আর নয় দ্বিধা,অগ্নিশপথে দীপ্ত হোক মানা ।

তবু পঙ্কিল পথ হনন করিয়া জাগ্রত হোক চির মহিমা

ভ্রাতৃত্বের বন্ধন জড়িয়ে পড়ুক নেতৃত্বের অন্তরে

প্রতিটি নতুন প্রভাতে ফুটিয়া উঠুক রাঙ্গা রবি

গগণ তলে ইথার বলে ছড়িয়ে পড়ুক মহত্ত্ব মহাকালে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।