বুড়োবুড়ি
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

বুড়োবুড়ি
শাহ্‌ আলম শেখ শান্ত
==============

হঠাৎ করে ঢুকলো ঘরে
দেখি তোমার কী হাতে ?
রেগেমেঘে উঠলো জ্বলে
লেখা আছে যা তাতে ।
কাব্য তো নয় পত্র এটি
ছন্দে ভরা প্রেমগীতি
বুড়ি বলে বুঝে গেছি
বুড়ো তোমার ভীমরতি ।
চেয়ে দেখ আপনপানে
দেহের তোমার কি গতি
ওসব ছাড়ো ওসব ছাড়ো
হবে কিন্তু দুর্গতি ।
বন্ধ করো এসব দোকান
বয়স তোমার কম নাকি
সাহস করে বলে ডরে
মনের বয়স আছে কি ?
সাথে সাথে ফাটলো বোমা
হয়ে গেল বিস্ফোরণ
ধা ধা করে আগুন ধরে
পুড়ে গেল বুড়ির মন ।
দাঁত কেলিয়ে বলে বুড়ো
মজা করে বলছি তো
তোমার মনও জোয়ান আছে
পাশে বসো বুঝছি তো।

সমাপ্ত
২৯/১০/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
২৯-১০-২০১৬ ১৮:২৫ মিঃ

অত্যান্ত সুন্দর হয়েছে ভাই আপনার কাছে শিখার আছে অনেক কিছূ