জন্মদিন
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

আজকের এই দিনে
দেখেছি পৃথিবীর মুখ
আমায় কোলে নিয়ে
মায়ের সে কি সীমাহীন সুখ।
:
আমি না কী মায়ের
সাধনার,সাত রাজার ধন
আমার মুখ দেখে সবে
হাসি খুশি,স্বজনের মন
:
বাবা মা কষ্ট সহ্য করে
আমায় করেছে বড়
স্যার বলেছে শিক্ষা নিয়ে
নীতি আদর্শে জীবন গড়
:
কতশত স্বপ্ন আমায় নিয়ে
মানুষের মত মানুষ হব
দাদু বলত মাথায় হাত দিয়ে
বিপদে দুঃখীর পাশে রব
:
প্রয়োজন দিয়েছে বদলে
হতে পারিনি পূর্ণ মানুষ
দারিদ্র্যতার জন্য শুধু
অর্থ নেশায় হারাই হুশ
:
কত জন্মদিন এল গেল
হয়নি কভু পালন
দারিদ্র্যময় সমাজ দেয়
আমায় শত দোষ,মন্দ চলন
:
রঙিন বাতি জ্বেলে
কেক কাটে কী আনন্দের
জন্মদিনে লক্ষ টাকা খরচা
সবার নয়,শুধুই ধনীদের।
:
অন্ন পেতে ব্যস্ত জীবন
দুঃখময় আনন্দহীন
সবাই গিয়েছে ভুলে
আজ আমার জন্মদিন।
২০/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।