অর্থহীন জীবন
- হোসাইন মুহম্মদ কবির ১৬-০৪-২০২৪

অর্থ বিনে যায়না বাঁচা
বাস্তবতা নিজ জীবন বাঁচা
রঙিন মানুষের অভিনয়
আপন স্বজন যায় চোলে যায়
স্বার্থপরতার দুনিয়ায়
আঁধারে গেরা চারিধার
নিশিদিন দুঃখ নদী সাতার কেটে
পাই না তবু কোনো পার
সুখের ঘুড়ি দূর আকাশে উড়তে
দেখে,কাঁদে হৃদয় ধরার জন্য সাফল্যের দেখা নাই,চেষ্টা শত ব্যর্থ শুধু
মিছে আশা দেয় সবে,অন্তরে বিষ মুখে মধু
চোখ মেলে যে দিকে তাকাই
সীমানাই দুঃখের দেখা পাই
যার কাছে যাই,বলতে কথা
বুকচিরে সেও দেখায় অন্তরে ব্যথা
দূরহতে পোরা চোখ যতদেখে সুখি
কাছে গেলে সেও বলে,আমার তম দুঃখি
যারা করেছে সঞ্চয় অর্থের পাহাড়
তাঁরা মানুষ কে মানুষ মনে করেনা
কার অট্টালিকা শূন্য রয়
কার বাসস্থান ফুটপতে হয়
কার সম্মুখে কতশত খাবার রয় পরে
তবু খেতে নাহী চায় মন
কেউ বা আবার একমুঠো অন্নের জন্য পথে পথে ঘুরে সারাক্ষণ
অর্থহীন জীবন মিথ্যেবাদী
দায়িত্বহীন মাদকাসক্ত অসহায় করে
আজ বুঝেছি অর্থহীনতা আমায় রেখেছে গিরে।
২৯/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।