বালক বালিকার প্রভেদ
- মুহাম্মদ মশিউর রহমান - মনের বাসনা ০৮-০৫-২০২৪

বালক তুমি কাঁদছ কেন,
কষ্ট তোমার কিবা?
বালিকা তোমায় বাসি ভাল,
মনটা আমায় দিবা?
.
বালক তুমি হাসো কেন,
কিসে তোমার সুখ?
বালিকা আমি খুশি থাকি,
দেখিতে পাইলে হাসি মুখ ।
.
বালক তুমি বিভোর কেন,
কষ্ট আছে নাকি?
বালিকা তুমি অন্যের হবে,
ভাবতেই কষ্টে থাকি ।
.
বালক তুমি অযোগ্য কেন,
আমায় কেন চাও?
বালিকা তুমি কষ্ট দিচ্ছো,
কি সুখ তুমি পাও?
.
বালক তোমার দুর্বলতা কি,
খুঁজো কি আমার সরলতা?
না বালিকা খুঁজি নাকো,
তোমার এমন কথা?
.
বালক তুমি বিশ্বাসী নও,
নারীকে কেন কর হেলা?
বালিকা আমার কাটে না দিন,
যায় না কেটে বেলা ।
.
২৬.১১.১৬ খ্রি.
লালবাগ, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।