স্থান
- বিচিত্র কুমার ১৪-০৫-২০২৪

যদি কখনো পাই গো স্থান
তোমাদের এ হৃদয়প্রাণে,
সে স্বপ্ন যে আমার প্রাণে
ক্ষুদ্রজীবনে সৃষ্টি গানে।
.
ফুটাবো আমি পুষ্পকলি
নবীন দেহে এ সংগীতে,
সুখ-দুখের সে কাব্যরসে
সৃষ্টিকর্তা এ পৃথিবীতে।
.
সে কাব্য তুলে নিও দু'হাতে
ছন্দসুরে জীবন গানে,
যদি একটু সুধায় মনে
গাঁথিও মনে তোমার প্রাণে।
.
কাব্যসাধনা আমার মনে
জন্ম-মৃত্যু প্রভুর দান,
এ জীবন্ত হৃদয়মাঝে
যদি কখনো পাই গো স্থান।
.
লেখাঃ১৫/১২/২০১৫
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।