স্বপ্নের ধান
- বিচিত্র কুমার ১৪-০৫-২০২৪

পাকা ধানের গন্ধ শীষে
কৃষকের মন সিক্ত,
হিম কুয়াশা গায়ে মেখে
এলো গো ঘরে হেমন্ত।

স্বপ্নের ধান কাটবে কৃষক
নেই যে চোখে ঘুম,
কদিন পর নবান্ন উত্‍সব
পড়বে গ্রামে ধুম।

সাঁঝ আকাশে জোনাকিরা
নেভে আর জ্বলে,
দিনের বেলা ব্যস্ত কৃষক
ঘরে ধান তুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।