গাঁয়ের পাশে অজয়নদীর ঘাট
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

গাঁয়ের পাশে অজয়নদীর ঘাট
নৌকা বাঁধা সরু বালির চরে,
কিনারায় আছে বসে সাদা বক
স্বচ্ছ সলিলে ছোট মাছ ধরে।


নদীর ওপারেতে পাহাড় চুড়ো
গোরু বাছুর চরে সবুজ মাঠে,
গাঁয়ের পথে ছোট পুকুর ঘাটে
রাজহাঁসরা জলে সাঁতার কাটে।


গাঁয়ের ছোট ছোট মাটির ঘর
চাল ছাওয়া খড়, বাঁশ দিয়ে,
গাঁয়ের পথে চলে গোরুরগাড়ি
বোঝাই করা সোনাধান নিয়ে।


সাঁঝআকাশে ওঠে সন্ধ্যাতারা
চাঁদের আলোক পড়ে ঝরে,
নদীর তটে একা নির্জন রাতি
শুয়ে কাঁদে সরু বালির চরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।