প্রেম
- আলফাত্তাহ ফাহাদ ২৫-০৪-২০২৪

প্রেম আসে বারবার নয় একবার,
প্রেমের কি শেষ আছে আদৌ বলবার?
প্রেমহীন শূণ্য হৃদয় আছে ক'জনার?
মনের প্রেম সেতো নয় মুছবার ।

প্রেম এসেছিল আসবে শতবার ,
যাত্রী হয়ে সুখের তরীর অথবা দুখের ভেলার।
নবজাগরণের প্রেমিক হয়ে দেখা দিবে সে রোজ,
প্রেমের কি শেষ আছে, শেষ কি হবে প্রেমভোজ?

শত প্রেমিকার রুপলীলায় প্রেমিকের হা-হুতাশ,
লেগেছে দুয়ারে প্রেমবিলাসীর দমকা বাতাস।
ডেকেছে প্রেমিক প্রেমপুঁজারীর সভা,
প্রেমাসক্তির প্রেমভোজন হবে দফা।

প্রেম কাননে ফুঁটছে ফুল সদাই ,
সুবাস ছড়ায়ে সুবাসিত করবার তাড়নায় ।
নাই শেষ নাই প্রেম তরীর চলবার,
প্রেম এসেছিল আসবে বারবার ।।

রচনাকাল
২২/০৭/২০১৩
রাত: ১১:৪৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।