এযুগের নারী
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

লাজলজ্জা ভুলে,দেহের মঞ্চ খুলে
ফ্যাশনেরর মানে,করে এ কি ঢং
ধূমপান বিষ পান,জেনে গাঁজায় মারে টান,এযুগে নারীর কতরূপ রং।
পড়াশোনা ছেড়ে,ছেলে বন্ধু নিয়ে ঘুরে,ছেলে বন্ধু ছাড়া না কি,লাইফ ইমপ্রসেবল,এ কি নারীদের কথা,
সব দোষ বাবা মার,কেনো রাখেনা খুঁজ?কোথায় যায় মেয়ে রোজ।
কোচিং এর নামে,কোথা দেয় আড্ডা
কলেজের নামে,কোথা করে ভীর,
রাজধানীর যত পার্ক,তুরাগ
নদীর তীর।
নেশায় যখন মগ্নদেহ,পাপ করবে নীরবে জানবে না কেহ।
মাদক নেশায় জীবন প্রদীপ,যখন নিভু নিভু,কারো কথা তখন,শুনবে না কভু।প্রতি ভরা পূর্ণিমার জলে,গোসল করলেই নারী হয় না,ফুলেরগন্ধ ছড়ালে'ই কি,নারী তাঁরে কয়।
লাজলজ্জা হিন নারীর হয় ক্ষয়।
আর পরিপূর্ণ নারীর,চিরকাল শুধু জয় আর জয়,
ইতিহাসের পাতা দেয়,আজও সে সাক্ষী।

১৬/১১/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।