মানছে সবে
- সাইফ রুদাদ ১৮-০৪-২০২৪

লাখ শহিদের রক্তে কেনা
আমার সোনার দেশ
এমন দেশের নেই তুলনা
মানছে সবে বেশ।

আতুর ঘরেই মারতে যারা
পেতেছিল ওঁত
তারাও শেষে মেনে নিল
জাগলো মনে বোধ।

তবু তোরা ঘৃণার পাত্র
শোনরে দিয়ে মন
তোদের জন্যই মা হারাল
আপন বুকের ধন।

বিজয় মাসে রাজাকারের
ফাঁসি হয়ে যাক
এই কথাটা মানছে সবে
দিচ্ছে জয়ের হাঁক।



রচনাকাল :
০২ ডিসেম্বর ২০১৬ খ্রী.
তালুকদার বাড়ি , রাজগঞ্জ।

প্রকাশকাল :
১৬ ডিসেম্বর ২০১৬ খ্রী.
দৈনিক বাংলাদেশ সময়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
২৪-১২-২০১৬ ০৫:৪৮ মিঃ

খুব ভাল লাগল

saif
১৬-১২-২০১৬ ০৭:৪৯ মিঃ

ফাঁসি হয়ে যাক