তুমি ভাল আছ
- আলফাত্তাহ ফাহাদ ১৯-০৪-২০২৪

আজ এই নিশির আগমনের ক্ষণে,
নিশ্চুপ বেদনাটা সহসাই জেগে উঠলো!
কি করে হলাম আমি এতটা স্বার্থপর?
কি করে পেলাম পেছনের ইতিহাসটুকু মুছে ফেলার দু:সাহস?

দুরন্ত দূর্বার গতিতেই ছুটে যাচ্ছিলাম,
ভুলেও ভাবিনি কারো সুখ কেঁড়ে নিচ্ছি!
রজনীর নীরবতা আজ গ্রাস করেছে আমায়,
চারিদিকে ঘিরে ধরেছে অপরাধবোধ...

জানি তুমি ভাল আছ আমাকে ছাড়াই,
তবু করেছি টানাটানি ইতিহাসটাকে বদলে দিতে!
আসলে, বুঝিনি তখনও বাস্তবতার দর্শনটুকু,
আমার আকাশে ছিল শুধু নিজেকে বাঁচানোর হাহাকার...

তুমি এবং তুমি ভালো আছ- ভালো থাকো,
কবিতার ছন্দ বুনেছিলাম কতশত,
যার সবইতো ছিলো তুমিময় বেষ্টনীর ছাঁয়ায়,
বিবর্ণ করে দেবো আজ থেকে সবকিছু...

বুঝবে না, বোঝাতে পারব না আমি,
কতটা যতনে এ বুকের মাঝে রেখেছি তোমায়,
স্বপ্ন দেখেছি আবার ভেঙ্গেছি- নিজ হাতেই এবার,
সহসা মেরুদন্ডে চাপ পড়েছে- হয়তো সে চাপ সইতে পারবো না আর ...

শুধু বলবো- তুমি ভালো আছ,
সারাটি জীবন ভালো থাকো তোমার আঙ্গিনায়,
ভুল করে হয়তো ধরেছিলে এ হাত!
হয়তো ভুলেই বলেছিলে ভালোবাসি তোমায়...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।