মাটির ঘরে আঁধার নামে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

মাটির ঘরে আঁধার নামে
সন্ধ্যা হলে পরে,
বাজে দূরে সাঁঝের সানাই
মন যে কেমন করে।

তুলসী তলায় প্রদীপ জ্বলে
ধূপের গন্ধ ভাসে,
সাঁঝের তারা উঠল ফুটে
চাঁদ নাই আকাশে।

পুকুরপাড়ে নিমের গাছে
জোনাকিরা সব জ্বলে,
মাটির ঘরে ঘুমায় সবে
মৌনরাতি কথা বলে।

বাঁশের বনে পেঁচা ডাকে
শেয়াল মাঠের আলে,
বাদুড়েরা নেচে বেড়ায়
রান্নার ঘরের চালে।

পূব-আকাশ লাল হয়ে আসে
সোনালী সুর্য ওঠে।
পাখিরা ডাকে গাছে গাছে
ফুলবনে ফুল ফোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।