গাঁয়ে আছে মাটির ভালবাসা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

গাঁয়ে আছে মাটির ভালবাসা
গাঁয়ের মানুষ আপন সবাই,
মাটিতে আছে স্নেহের পরশ
এই মাটিতে শান্তি খুঁজে পাই।

মাটিতে ফলে সোনার ফসল
গাঁয়ের মাঠ ভরা সোনা ধান,
গাঁ আমার, মাটি যে আমার
এই সোনার গাঁ আমার প্রাণ।

মাটিতে সবুজ দুর্বা কোমল
গজিয়ে ওঠে যে বারো মাস,
এই মাটিতে লাঙল চালায়
মাঠে চাষী ভাই করে চাষ।

গাঁয়ের ছায়া ও মাটির মায়া
কোথাও নাহি খুঁজে পাই,
এই গাঁয়েতে জন্ম আমার
আমি এ গাঁয়ে মরতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।