প্রেম জাগবার সময়
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ১৯-০৪-২০২৪

আমার মনে এখন প্রেম জাগবার সময়,
কেননা এখন যে প্রেম জাগার বয়স হয়েছে,
আমার এখন প্রেমে হাবুডুবু খাওয়ার সময় এসেছে,
এখন যে শুধুই প্রেম জাগার সময় হয়েছে।
অথচ কি এক আশ্চর্যময় রহস্য!
আমার মনে কোনো প্রেম জাগেনি,
মন যে কারো প্রেমে সাড়া দেয়নি,
কারো ভালোবাসা হৃদয়ে পুঁতেনি।

এখন যে আমার ফুল হাতে রাস্তায় দাঁড়িয়ে থাকার কথা,
এখন যে আমার কোনো রামাকে
ভালোবাসার বুলি আওড়ানোর কথা,
এখন যে কলেজের মেয়েদের পিছু ছোটার কথা,
কেননা সকল তরুণরা যে তাই করছে।
তাদের ন্যায় আমারও প্রেম জাগার কথা,
অথচ আমার মনে বিন্দুমাত্র প্রেম জাগার আভাস নেই।

দ্যাখো,
ঐ কুলগাছটার প্রেমে জাগার সময় হয়েছে,
ঐ শালিক পাখিটার প্রেমে জাগার সময় হয়েছে,
ভাটিপড়া শুকনো খালটারও প্রেমে জাগার সময় হয়েছে,
তেমনি আমারও প্রেমে জাগার সময় হয়েছে।
কিন্তু আমার মনে কোনো প্রেম জাগেনি,
প্রেমের ছিটেফোটাও জম্মায়নি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।