তুমি-আমি
- আলফাত্তাহ ফাহাদ ১৯-০৪-২০২৪

পৃথিবী কাঁপানো প্রেম কাহিনীর চাঁপাতলে আমাদের কাহিনীটা খানিক মলিনই বটে!
উথান-পতনের সীমাবদ্ধ ইতিহাসে হয়তো আমাদের ঠাঁই হবে না,
যা হবার হোক না, তবুওতো তুমি-আমি...

আমাদের বাগানের হিসেব-নিকেশ আমরাই ভাল জানি-
আমাদের আকাশের বিশালতার মাঝে আমাদেরই বিচরণ,
হয়তো হিমালয় ছুঁতে পারিনি পারবও না, তবুওতো তুমি-আমি...

আমাদের ছোট্ট নদীটায় আমরাই সাঁতার কাঁটি,
আমরাই ভাসি আমাদের ময়ুরপঙ্খী নায়-
আমাদের আছে জলতরঙ্গ-নীলপদ্মের মেলা,
হয়তো সমুদ্র দেখিনি, তবুওতো তুমি-আমি...

আমাদের ভাঙ্গাচূঁড়া দুর্গটার ফাঁক গলে জোস্না উঁকি মারে হয় বর্ষাস্নান-
আমরা জর্জরিত আমাদের কাঁদামাটির সুধায়,
হয়তো পাঁহাড় নেই ; নেই কংক্রিটের অট্টালিকা, তবুওতো তুমি-আমি...

আমাদের বারান্দায় আছে সবুজ গাঁলিচা, ভেঁজামাটি, উন্মুক্ত উঁঠোন--
আমরা জমিয়েছি মিষ্টি রোদ, ঠোঁটে-ঠোঁট, উষ্ণ আবেগ আর ভেঁজা ভেঁজা সুখ--
হয়তো হতে পারিনি রোমিও-জুলিয়েট কিংবা চন্ডিদাস-রজকিনী, তবুওতো তুমি-আমি ... । ।

রচনাকাল:
২৬/০২/২০১৪
রাত ১১:৪৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।