এর পর আর কিছুই বলার ছিল না
- রুহুল আমীন রৌদ্র ২৯-০৩-২০২৪

এর পর আর কিছুই বলার ছিল না।
অতঃপর, নিজেকেও পাল্টে নিয়েছি।
ছেঁড়া পালে এঁকেছি সুঁই সুঁতা আল্পনা,
জীবন তরীর বৈঠা ছুঁড়ে, ভাসিয়েছি অনুকূলে,
ভাবনাগুলো দিয়েছি তেলে জলে নির্বাসন।
এর পর আর কিছুই বলার ছিল না।
যখন তুমি ভুলেছো সহমরণ শপথ,
মুখ তুলে ফিরে চলেছো,
আমায় ত্যাজি।
যখন তোমার জমিনে লুটোপুটি খেলে অন্যের ফসল।
আমি যেন সেথায়, নিসঃঙ্গ নিশীথ নিশাচর অচেনা এক পথিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।