কবিতার শেষ কথা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২৯-০৩-২০২৪

শেষ অংশ ভালবাসার কবিতার ।
উচ্চতর ডিগ্রি থাকতেই হবে কালো মেয়েটার।
নয়তো যৌতুক দিয়ে বিয়ে দাও।
রুপে যে রুপবান।
দামি তার অভিমান।
কিছুই না হলেও চলবে ।।।
সোনার আংটি বাকা হলেও খাটি।
বাস্তবতার কবিতা কেও লিখে না।
সবাই স্বপ্ন খায় চাটি চাটি।।।
ভুলে ভরা একটা স্বপ্ন'
মিথ্যা আর লোভের চাদরে ঢাকা'
কবিরাও মিথ্যার আশ্রয় নেয়।
কবিতাতে মিথ্যার জাল বুনে।
উর্বশীর গুন তো অনেক হল।
রুপের মাদকতা তো আছেই।
কবিরাও একই পথের পথিক
কুৎসিত ;কালোর কাহিনী '
কেও কি কখনো শোনেনি?
সবাই ঝড়িয়েছে মিথ্যার জালে;
মিথ্যা 'ভ্রান্ত কবিতা '
রুপ 'রপবানের গুনের কবিতা।
সবাই তো বলেছে 'লিখেছে।
কবিতার শেষ অংশ ফাকা।
সব কবিতা সৌন্দর্য নিয়ে লেখা।
সমতা নেই কোন স্থানেই।
কবির ভাবনাও রক্ষণশীল'
মন ভুলানো কথা সবাই বলে'
মিথ্যা কবিতা কবিরাও লেখে।
পাগলের মত স্বপ্ন দেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।