আমি কবি নই
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ১৬-০৪-২০২৪

আমি তো কবি নই
কবিতার বিয়োগান্ত ছন্দ পতন,
আমি তো কবি নই,
আমি যা তা লেখি মনের মতন।
আমি তো কবি হতে পারিনি,
কবিতার রস কেমন জানিনা ।
কবিতার বসবাস আমার মাঝে নেই,
সেই কবে হাড়িয়েছি তাকে,
কিভাবে হাড়িয়েছি সেটাও জানা নেই।
আমার কবি হ ওয়ার যোগ্যতা নাই,
আমি কবী নই,
আমি পাগল ,
আমি উন্মাদ ,
আমি ছন্দের বুকে করেছি আঘাত।
আমি কবি নই,
কবিতা তুমি হাড়িয়েছ স্বপ্নে।
আমি সেই স্বপ্নে করেছি আঘাত।
ইহাই তোমার সাথে আমার সংঘাত
আমি প্রেমের সাথে করিনি গ্রহন
আমি চিনেছি মরন ,
আমি বৈরী হয়ে করেছি আন্দোলন।
করিনি গ্রহন তোমার পুরাতন রীতি,
জানিনা প্রেম,মানিনা প্রীতি।
আমি পরাধীনতার কপালে মারি লাথি।
কবিতা লেখা ছেড়ে দিয়েছি সেই কবে,
কবিতার প্রেম ও ছেড়েদিয়েছি,
কবিতার প্রেম আমার মাঝে আর নেই
হাড়িয়ে গেছে সেই সমূদ্রের তীরে।
প্রেম হীন সেই যুবাদের ভীরে।
এখন যা আছে ,
সেটা কাব্য নয় ,
কাব্য রসহীন মাতালের মাতলামী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।