ছায়া মানবী
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২৬-০৪-২০২৪

ছায়া মানবী তুমি।
কেন ভাবনাতে এসেছিলে?
কেন মায়া বাড়িয়ে দিলে?
'
'
মায়া বাড়িয়ে লাভ কি বল?
লাভ আছে কি তোমার
দুংখ দিয়ে মনে।
স্বপ্ন দেখিয়ে কি সুখ নাও তুমি
কি সুখ খোজ স্বপ্নে এসে?
'
'
ছায়া মানবী
তোমাকে দেখার স্বাদ ছিল কি?
কল্পনাতে তবে কেন ?
বাস্তবতাতে তুমি কোথায়?
'
'
তুমি কি শুধুই স্বপ্ন?
নাকি ইথারের মত ছোয়া যায় না।
দৃষ্টির অগোচরে থাকো কি তুমি?
অনুভবে কল্পনাতে মিশে থাকো শুধু
'
কেন এই মিথ্যা খেলা ।
অবহেলার ছায়ামানবী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।