স্পর্শ করোনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অসমাপ্ত কাব্য ২০-০৪-২০২৪

স্পর্শ করো না নারী।
কাছে এসো না তুমি মেয়ে।
কখনো এসো না তুমি।
সইতে পারবে কি ?
এই আমার চিন্তার ভার।
গভীরে থাকতে পারবে কি?
পারবে না থাকতে
"
"
পুরে ছাই হয়ে যাবে।
খাক হয়ে যাবে তোমার ভাবনারা ।
তুমিও পালাবে একদিন।
এখন যেমন দূরে আছো ।
তার চাইতেও দূরে ছিটকে পরবে।
'
'
বিগ ব্যাং এর ঝড়ে ।
মহাকাশে যেমন ছিটকে পরে।
অসংখ্য ছোট ছোট গ্রহানু।
তোমার অবস্থাও তাই হবে।
"
"
এতদিন কোথায় ছিলে?
কি করছিলে তা কি বলতে হবে?
সবাইকে বলতে হবে?
ছি!এমন করে ভাব নিও না
"
"
স্পর্শ করো না
তুমি তোমার সাথেই থাকো।
তোমাকে নিয়ে বাচো।
এক পাহাড় স্বাধীনতা নিয়ে।
"
"
তোমার স্পর্শ কি বড্ড দরকার?
আমাকে কি আসলেই দরকার?
কোন চাহিদার ইঙ্গিত হয়নি আকাশেঁ।
তোমার আকাশঁ বড্ড মেঘলা।
মেঘলা আকাশেঁ স্বপ্নরা একলা।
বড্ড একলা তারা ।
'
'
তুমি কি তাদের খোজ নিয়েছ কোনদিন
চেষ্টা করেছ খোজ নেবার?
তোমার চেষ্টা গুলো বড্ড কৃপন।
"
'
তাই বলছি স্পর্শ করো না
স্বপ্নেও এসো না ।
বাস্তবে থেকো একশ গজ দূরে।
"
কাছে এসে লাভ কি?
লাভ ক্ষতির অংক আমি করি না
আমি হিসাব রক্ষক নই।
'
'
তোমার কাছে কিছু চাইনা।
কিছু চাইছি ভেবো না।
এটাকে অভিমানের কবিতা ভেবোনা
ভেবো না আমি পাগল
ভাবলেও ক্ষতি নাই।
"
তোমার ভাবনারা আমার কে?
সে কি আমাকে খাওয়ায় না বাচায়?
তুমি যা ইচ্ছা ভাবতে পারো।
সে স্বাধীনতা গণতন্ত্র তোমাকে দিয়েছে
'
আমিও দিলাম।
তাতে আমার কিছু আসবে-যাবেনা
'
'
আমি অভিমানি নই।
মিথ্যা কল্পনাতে বাচি না।
আমার বুকের বাম পাশে কেও নাই
তুমিও নেই সেখানে।
সেখানে রক্তবিশুদ্ধকরন একটা যন্ত্র আছে।
মানুষ থাকে না।
"
"
স্পর্শ করো না নারী।
নীল রংয়ের তোমার সুন্দর শারী
তাতে আমার কি?
আমি কি করব?
মেঘ ভাসিয়ে দিবো?
আমি মেঘের রাজা নই।
তুমি জানো না?
তুমি জানো না ?
আমি স্বার্থপর যুবক।
"
"
আমি আকাশঁ নই
মেঘের রাজ্য আমার না
"
'
মিথ্যা গল্প আমি করিনা ।
তাই তোমার মন বুঝিনা।
তোমাকেও বুঝতে চাই না।
"
"
স্পর্শ চাই না তোমার ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।