ভয়
- আলফাত্তাহ ফাহাদ ২৯-০৩-২০২৪

আমি ভয় পাই না কুচকুচে কালো অমাবস্যার তিমির ডেরা-
ভয় হয় রৌদ্রজ্জ্বল সাদা ধবধবে উন্মুক্ত দিবসের নাঁড়া!

আমি ভয় পাই না বখে যাওয়া সাইক্লোনের লন্ডভন্ড ত্রাস,
ভয় হয় নিস্তব্দ-নিথর ঘুমন্ত নীল কষ্টের গ্রাস।

আমি ভয় পাই না ভুকম্পের উন্মাদনা গগনবিদারী হাহাকার-
তবে ভয় হয় বুকের ভেতর দুমরে-মুঁচরে পাঁহাড় ভাঙ্গার অস্ত্রপাঁচার।

আমি ভয় পাই না আগ্নেয়গিরির জ্বলন্ত অগ্নিপাতের আকাশ জ্বালানোর উত্তাপ-
ভয় হয় ললনার ঠোঁটের অতি উষ্ণ শ্বাস-প্রশ্বাস !

আমি ভয় পাই না বন্যা-প্লাবন-জলাবদ্ধতার আশফাঁস,
ভয় হয় নোঁনাজলে বেঁয়ে যাওয়া নিষ্ঠুর উচ্ছাস...

আমি ভয় পাই না কোনকিছুই অবরুদ্ধের খাঁতায়-
আমার ভয় শুধু ভালবাসা নামের স্বচ্ছ ছেঁড়া পাতায় ...

রচনাকাল:
০১/০৩/২০১৪
রাত - ০১:২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।